সুয়েভ ১০ Suev 10 মাত্রা ও ব্যবহার বিধি নির্দেশনা কার্যকারিতা

সুয়েভ ১০ Suev 10
উপাদান:সুয়েভ ১০ ক্যাপসুল: প্রতিটি ক্যাপসুলে আছে এটোমোটক্সিন ১০ মি.গ্রা. (এটোমোটক্সিন হাইড্রোক্লোরাইড
আইএনএন হিসেবে)।মুখে গ্রহণের পর এটোমোটক্সিন খুব দ্রুত রক্তে যায়। ১ থেকে ২ ঘন্টার মধ্যেই এর ঈসধী পাওয়া যায়। খাবারের পর এটোমোটক্সিন গ্রহণ করা ভাল। এটা চ৪৫০ ২উ৬ সাইট্রোক্রোম এনজাইমের মাধ্যমে পরিপাক হয়। এর হাফ লাইফ ৫ ঘন্টা।
নির্দেশনা: মনোযোগ ঘাটতি/অতিশয় উদ্দীপ্ত
মাত্রা শিশু/অপ্রাপ্ত বয়স্ক (৭০ কেজি পর্যন্ত): প্রাথমিক মাত্রা ০.৫ মি.গ্রা./কেজি যা ৩ দিন পর ১.২ মি.গ্রা./কেজি; সকালে একক বা সমবিভক্ত মাত্রায় দুই বারে গ্রহণ করতে হয় (সকালে ও বিকালে); দিনে ১.৪ মি.গ্রা./কেজি বা সর্বোচ্চ ১০০ মি.গ্রা. গ্রহণ করা যেতে পারে।
শিশু ও অপ্রাপ্ত বয়ষ্ক (৭০ কেজির ওপর): প্রাথমিকভাবে দিনে ৪০ মি.গ্রা. যা ৩ দিন পর ৮০ মি.গ্রা. সকালে একক মাত্রায় বা সকালে ও বিকালে বিভক্ত মাত্রায় গ্রহণ করতে হয়। ২ থেকে ৪ সপ্তাহ পর মাত্রা সর্বোচ্চ ১০০ মি.গ্রা. পর্যন্ত বাড়ানো যায়। মাত্রাধিক্যের সাথে কার্যকারিতা বাড়তে থাকার প্রমাণ নেই।
দীর্ঘমেয়াদী মাত্রা:ঠিক কত সময়ের জন্য গ্রহণ করতে হবে তা সঠিকভাবে নিরূপিত হয়নি। তবে এটা ঠিক যে ইহা দীর্ঘমেয়াদী গ্রহণযোগ্য। তবে দীর্ঘমেয়াদী সেবনের ক্ষেত্রে ডাক্তারের পর্যবেক্ষণে থাকতে হবে। প্রতিনির্দেশনা ও সতর্কতা: এটোমোক্সেটিনের প্রতি অতি সংবেদনশীলতা। মনো-এ্যামাইনো অক্সিডেজ ইনহিবিটর, রক্তচাপ, হৃদস্পন্দন, অ্যালার্জী, যকৃতের সমস্যা।
অন্য ওষুধের সাথে ক্রিয়া:অ্যালবিউটেরল, ঈণচ২উ৬ ইনহিবিটর, অ্যান্টিহাইপারটেনিসভ প্রভৃতির সাথে সতর্কতার সাথে দিতে হয়। সরবরাহ: প্রতি বাক্সে আছে ৩০ টি ক্যাপসুল বি−স্টার প্যাকে।

FOR MORE CLICK HERE
বাংলা রচনা সমূহ
বাংলা ভাষা ও সাহিত্য
English Essay All
English Grammar All
English Literature All
সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়াবলী
সাধারণ জ্ঞান আন্তর্জাতিক বিষয়াবলী
ভূগোল (বাংলাদেশ ও বিশ্ব), পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা
বি সি এস প্রস্তুতি: কম্পিউটার ও তথ্য প্রযুক্তি
বি সি এস প্রস্তুতি: নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন
বি সি এস প্রস্তুতি: সাধারণবিজ্ঞান
বাংলা ভাষার ব্যাকরণ
বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
ভাবসম্প্রসারণ

Copyright © Quality Can Do Soft.
Designed and developed by Sohel Rana, Assistant Professor, Kumudini Government College, Tangail. Email: [email protected]