লিপিরেড Lipired লিভ্ওয়েল® Livwel মাত্রা ও ব্যবহার বিধি নির্দেশনা কার্যকারিতা

লিপিরেড Lipired
উপাদান : ফেনোফাইব্রেট ২০০ মি.গ্রা. ক্যাপসুল ও ১৬০ মি.গ্রা. ট্যাবলেট ।
নির্দেশনা : ফ্রেডরিকসন টাইপ ওওধ, ওওন, ওওও, ওঠ এবং ঠ হাইপারলিপিডিমিয়া রোগীর চিকিৎসায় খাদ্য নিয়ন্ত্রণের পাশাপাশি প্রয়োগ করা হয়। মাত্রা ও ব্যবহার বিধি : ১টি ২০০ মি.গ্রা. ক্যাপসুল বা ১ টি ১৬০ মি.গ্রা. ট্যাবলেট দিনে একবার। সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : যকৃতের এবং বৃক্কের তীব্র অকার্যকারিতা, প্রাথমিক বিলিয়ারী সিরোসিস এবং যেসব রোগীর লিভার ফাংশন সর্বদা অজানা কারণে অস্বাভাবিক, আগে থেকে ছিল এমন পিত্তথলির অসুখ এবং যারা ফেনোফাইব্রেটের প্রতি অতিসংবেদনশীল। পার্শ্ব প্রতিক্রিয়া : হেপাটাইটিস, পিত্তথলির পাথর, পিত্তথলির প্রদাহ, যকৃতের বৃদ্ধি, মাংসপেশীর ব্যথা, মাংসপেশীর দুর্বলতা, র‌্যাবডোমায়োলাইসিস, আলোক সংবেদনশীলতা, একজিমা, পেরিফেরাল ইডিমা, এনজিনা, বুক ধড়ফড়, নাড়ীর গতি বৃদ্ধি এবং মাইগ্রেন।
অন্যান্য ওষুধের সাথে প্রতিক্রিয়া : ওরাল এন্টিকোয়াগুলেন্ট এবং সাইকোস্পোরিন। গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : যদি গর্ভস্থ সন্তানের ঝুঁকির চেয়ে উপকার বেশী হয় তবে সতর্কতার সাথে গর্ভাবস্থায় ব্যবহার করা যেতে পারে। নার্সিং মায়ের ক্ষেত্রে ব্যবহার করা যাবে না।
সরবরাহ :
লিপিরেড ক্যাপসুল : ৩ ী ১০ টি। লিপিরেড ট্যাবলেট : ৩ ী ১০ টি। লিভ্ওয়েল® Livwel
উপাদান:প্রতি ৫ মি.লি (এক চা চামচ) সিরাপে আছে লিভ্ওয়েল সিরাপ-এ আছেভিটামিন এ (রেটিনল পালমিটেট) ৪২৫ আই. ইউ., ভিটামিন এ (বিটা কেরোটিন) ৪২৫ আই. ইউ., ভিটামিন সি ৬৭.৫০ মি.গ্রা. , ভিটামিন ডি৩ ১৩৭.৫০ আই. ইউ. ভিটামিন ই ১০ আই. ইউ., ভিটামিন বি১ ১ মি.গ্রা. রিবোফ্লাবিন মি.গ্রা., নিয়াসিন ৫ মি.গ্রা., ভিটামিন বি ৬ ২০ মি.গ্রা., ফলিক এসিড ৬৭.৫০ মাইক্রোগ্রাম, ভিটামিন১২ ৩ মাইক্রোগ্রাম, বায়োটিন ৩২.৫০ মাইক্রোগ্রাম, প্যানটোথেনিক এসিড ৩.৫০ মি.গ্রা., ক্যালসিয়াম ২৭.৫০ মি.গ্রা., আয়োডিন ২৫ মাইক্রোগ্রাম, ম্যাগনেসিয়াম ৭.৫ মি.গ্রা. , জিংক ২.৫০ মি.গ্রা., সেলেনিয়াম ১৭.৫০ মাইক্রোগ্রাম, ম্যাঙ্গানিজ ০.৭৫ মি.গ্রা., ক্রোমিয়াম ৩.৫০ মাইক্রোগ্রাম, পটাসিয়াম ৭ মি.গ্রা., প্যারা-অ্যামিনো বেনজয়িক এসিড ০.৫০ মি.গ্রা., ইনোসিটল ১০ মি.গ্রা., কোলিন ৪.১১৪ মি.গ্রা.
নির্দেশনা: লিভ্ওয়েল সিরাপ ভিটামিন ও মিনারেলের ঘাটতিপূরণে নিম্নোক্তদের ক্ষেত্রে নির্দেশিত:- প্রাপ্তবয়ষ্ক ব্যক্তি (যারা নিয়মিত সুষম খাদ্য গ্রহণ করেন না বা ট্যাবলেট ও ক্যাপসুল গ্রহণ করতে পারে না বা তাদের শরীরের জন্য সহনীয় নয়)। সকল বয়সের শিশু।
সেবনবিধি ও মাত্রা:
বয়স্কদের জন্য : ৩-৪ চা চামচ প্রতিদিন ৪-১২ বছর বয়সের শিশুদের জন্য : ২-৩ চা-চামচ প্রতিদিন ১-৪ বছর বয়সের শিশুদের জন্য : ১-২ চা-চামচ প্রতিদিন
১ বছর বয়সের শিশুদের জন্য : ১ চা-চামচ প্রতিদিন অথবা চিকিৎসকের পরামর্শমতে ব্যবহার্য। সতর্কতা ও যে সব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না: ডাক্তারের পরামর্শ ব্যতীত মাত্রাধিক অথবা দীর্ঘ দিন এই ওষুধটি গ্রহণ করা উচিত নয়। এই ওষুধটির সক্রিয় উপাদানগুলোর কোনটির প্রতি অতি সংবেদনশীল রোগীদের ক্ষেত্রে প্রতিনির্দেশিত। পার্শ্ব প্রতিক্রিয়া: সাধারণ মাত্রায় সহনীয়। গর্ভাবস্থায় ও স্তন্যদানকালে ব্যবহার: এই সম্পর্কিত কোন সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি।
সরবরাহ: লিভ্ওয়েল® সিরাপ ১০০ মি.লি. : প্রতিটি বোতলে আছে ১০০ মি.লি. সিরাপ এবং সাথে একটি পরিমাপক কাপ। লিভ্ওয়েল®
সিরাপ ২০০ মি.লি. : প্রতিটি বোতলে আছে ২০০ মি.লি. সিরাপ এবং সাথে একটি পরিমাপক কাপ।

FOR MORE CLICK HERE
বাংলা রচনা সমূহ
বাংলা ভাষা ও সাহিত্য
English Essay All
English Grammar All
English Literature All
সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়াবলী
সাধারণ জ্ঞান আন্তর্জাতিক বিষয়াবলী
ভূগোল (বাংলাদেশ ও বিশ্ব), পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা
বি সি এস প্রস্তুতি: কম্পিউটার ও তথ্য প্রযুক্তি
বি সি এস প্রস্তুতি: নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন
বি সি এস প্রস্তুতি: সাধারণবিজ্ঞান
বাংলা ভাষার ব্যাকরণ
বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
ভাবসম্প্রসারণ

Copyright © Quality Can Do Soft.
Designed and developed by Sohel Rana, Assistant Professor, Kumudini Government College, Tangail. Email: [email protected]