নিমোক্যাল® Nimocal® নিক্সালো® Nixalo® মাত্রা ও ব্যবহার বিধি নির্দেশনা কার্যকারিতা

নিমোক্যাল® Nimocal®
উপাদান : নিমোডিপিন ৩০ মি.গ্রা. ট্যাবলেট। নির্দেশনা : সাবঅ্যারাক্নয়েড হেমোরেজ।
মাত্রা ও ব্যবহার বিধি : ৬০ মি.গ্রা. (২টি ট্যাবলেট) প্রতি ৪ ঘন্টা অন্তর ২১ দিন। সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : জানা যায়নি।
পার্শ্ব প্রতিক্রিয়া : মাথা ব্যথা, মাথা ঝিম্ ঝিম্ ভাব, রক্তিমাভ (গরম বোধ), বুক জ্বালা, হৃদস্পন্দন কমে যাওয়া, পাকস্থলীতে ব্যথা, কোষ্ঠকাঠিন্য, বিষণœতা ইত্যাদি।
গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : গর্ভাবস্থায় এর ব্যবহারের উপর কোন পরীক্ষা চালানো হয়নি। স্তন্যদাকারী মায়েদের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা উচিত। সরবরাহ : নিমোক্যাল® ট্যাবলেট : ৩ ী ১০ টি।
নিক্সালো® Nixalo®
উপাদান : অ্যালপ্রাজোলাম ০.৫ মি.গ্রা. ট্যাবলেট। নির্দেশনা : উদ্বেগ ও ভীতিজনিত ব্যাধি। মাত্রা ও ব্যবহার বিধি: প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে : ০.২৫ মি.গ্রা., ২-৩ বার প্রতিদিন। প্রয়োজনে ০.২৫ মি.গ্রা. করে মাত্রা বাড়ানো যেতে পারে। তবে দিনের চেয়ে রাতেই মাত্রা বাড়ানো উচিত। বয়স্কদের ক্ষেত্রে) : ০.১২৫ মি.গ্রা., ২-৩ বার প্রতিদিন।
সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : তীব্র ন্যারো এংগেল গ−ুকোমা, মানসিক রোগ বা বিষাদ প্রাথমিক ভাবে ধরা পড়লে এবং অরগানিক ব্রেইন সিন্ড্রোম থাকলে ব্যবহার করা যাবে না।
পার্শ্ব প্রতিক্রিয়া : তন্দ্রাচ্ছন্নভাব, মাথা ঝিম্ ঝিম্ ভাব সহ মনসংযোগে অসুবিধা, শত্র“ভাবাপন্ন হওয়া, অন্যান্য আত্মবিরোধী প্রভাব যেমন খিট্ খিটে ভাব, উত্তেজনা ও মতিভ্রম ইত্যাদি। গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : গর্ভাবস্থায় সুপারিশকৃত নয়। এই ওষুধ গ্রহণকারী মায়েদের স্তন্যদান থেকে বিরত থাকতে হবে।
সরবরাহ : নিক্সালো® ০.৫ ট্যাবলেট : ১০ ী ১০ টি।

FOR MORE CLICK HERE
বাংলা রচনা সমূহ
বাংলা ভাষা ও সাহিত্য
English Essay All
English Grammar All
English Literature All
সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়াবলী
সাধারণ জ্ঞান আন্তর্জাতিক বিষয়াবলী
ভূগোল (বাংলাদেশ ও বিশ্ব), পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা
বি সি এস প্রস্তুতি: কম্পিউটার ও তথ্য প্রযুক্তি
বি সি এস প্রস্তুতি: নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন
বি সি এস প্রস্তুতি: সাধারণবিজ্ঞান
বাংলা ভাষার ব্যাকরণ
বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
ভাবসম্প্রসারণ

Copyright © Quality Can Do Soft.
Designed and developed by Sohel Rana, Assistant Professor, Kumudini Government College, Tangail. Email: [email protected]