ইউকল® ২ Ucol® 2 ভ্যালোয়েট Valoate

ইউকল® ২ Ucol® 2
উপাদান: টলটেরোডিন টারট্রেট ২ মি.গ্রা. ট্যাবলেট। নির্দেশনা : নিম্নলিখিত উপসর্গ সহ মূত্র থলির অতি কার্যকারিতায় নির্দেশিত, যেমন - মূত্রত্যাগের জরুরীভাব, ঘন ঘন মূত্রত্যাগ এবং মূত্র ধারণের ক্ষমতা হ্রাস।
মাত্রা ও ব্যবহার বিধি : ২ মি.গ্রা. দিনে দুবার। সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : মূত্র ধারণের ক্ষমতা হ্রাসপ্রাপ্ত, নিয়ন্ত্রণহীন ন্যারো এঙ্গেল গ−ুকোমায় আক্রান্ত এবং টলটেরোডিন বা এর যে কোন উপাদানের প্রতি অতি সংবেদনশীল রোগীদের ক্ষেত্রে এটি ব্যবহার করা যাবে না। নিম্নে উলেখিত রোগীদের ক্ষেত্রে টলটেরোডিন সতর্কতার সাথে ব্যবহার করতে হবে: যাদের মূত্র জমে থাকার ঝুঁকি রয়েছে, যাদের পরিপাকতন্ত্রের সংকোচন-প্রসারণ কমে যাওয়ার ঝুঁকি রয়েছে, বৃক্কের অকার্যকারিতা এবং যকৃতের অকার্যকারিতা।
পার্শ্ব প্রতিক্রিয়া : মুখ গহŸরের শুষ্কতা, অজীর্ণতা এবং ল্যাক্রিমাল গ্রন্থির নিঃসরণ হ্রাস করে। অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া : কিটোকোনাজল, ওয়ারফেরিন এবং মুখে সেব্য সমন্বিত জন্মনিয়ন্ত্রণকারী।
গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : গর্ভস্থ শিশুর ঝুঁকির মাত্রা বিবেচনা করে গর্ভবতী মহিলাদের ক্ষেত্রে অধিক জরুরী বিবেচিত হলে, ব্যবহার করা উচিত। স্তন্যদানকালে এড়িয়ে চলা উচিত। সরবরাহ :
ইউকল® ২ ট্যাবলেট : ৬ ী ১০ টি।

FOR MORE CLICK HERE
বাংলা রচনা সমূহ
বাংলা ভাষা ও সাহিত্য
English Essay All
English Grammar All
English Literature All
সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়াবলী
সাধারণ জ্ঞান আন্তর্জাতিক বিষয়াবলী
ভূগোল (বাংলাদেশ ও বিশ্ব), পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা
বি সি এস প্রস্তুতি: কম্পিউটার ও তথ্য প্রযুক্তি
বি সি এস প্রস্তুতি: নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন
বি সি এস প্রস্তুতি: সাধারণবিজ্ঞান
বাংলা ভাষার ব্যাকরণ
বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
ভাবসম্প্রসারণ

Copyright © Quality Can Do Soft.
Designed and developed by Sohel Rana, Assistant Professor, Kumudini Government College, Tangail. Email: [email protected]