এনারটন® Enerton মাত্রা ও ব্যবহার বিধি নির্দেশনা কার্যকারিতা

এনারটন® Enerton
উপাদান: প্রতি ৫ মি.লি. এনারটন® সিরাপে আছে সিডা কর্ডিফলিয়া ১.৩৫ গ্রাম, উইথানিয়া সমনিফেরা ১.৩৫ গ্রাম, রিসিনাস কামিনিস ২৮.১৫ মি.গ্রা., ভেন্ডা রক্সবার্জ ১৪.০৮ মি.গ্রা., ইলেটরিয়া কর্ডামোমাম ১৪.০৮ মি.গ্রা., সাইজেজিয়াম অ্যারোমেটিকাম ১৪.০৮ মি.গ্রা., ভেটিভেরিয়া জিজানয়েড ১৪.০৮ মি.গ্রা., ট্রাইবিউলাস টেরেসট্রিস ১৪.০৮ মি.গ্রা., সহ অন্যান্য ভেষজ উপাদানের নির্যাস ।
ব্যবহার:
পুষ্টি ও শক্তি বর্ধক বিশেষ করে খেলোয়াড়দের জন্য উৎকৃষ্ট টনিক
শারিরীক দুূর্বলতা ও অবসন্নতায় কার্যকরী মাংসপেশীকে সবল করে জ্বর ও প্রসব পরবর্তী দুূর্বলতায় এবং শ্বাস কষ্টের রোগীর জন্য উপকারী
বয়স্ক ও খেলোয়াড়দের সাধারণ ব্যথায় উপকারী। মাত্রা ও ব্যবহার বিধি: প্রাপ্ত বয়ষ্কদের ক্ষেত্রে (১২ বছরের উপরে): ২-৩ চা চামচ (১০-১৫ মি.লি.) দিনে ৩ বার অথবা চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সেব্য। পার্শ্ব প্রতিক্রিয়া: এটি একটি আয়ুর্বেদিক ওষুধ যা নিরাপদ ও সুসহনীয়। নির্দেশিত মাত্রায় সেবন করলে কোন পার্শ্ব প্রতিক্রিয়া পরিলক্ষিত হয় না। যে ক্ষেত্রে ব্যবহার করা যাবে না: এখনো পর্যন্ত কোন বিরূপ প্রতিক্রিয়া দেখা যায়নি। তবে উচ্চরক্তচাপ, ডায়াবেটিস ও হৃদরোগের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করতে হবে।
গর্ভাবস্থায় ব্যবহার: গর্ভাবস্থায় এনারটন® সিরাপ ব্যবহারের কোন টেরাটোজেনিক কার্যকারিতা যাচাই করা হয়নি। তাই গর্ভাবস্থায় সতর্কতার সাথে ব্যবহার করা বাঞ্ছনীয়।
অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া: স্নায়ু উদ্দীপক ওষুধের সাথে ব্যবহারের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে।
সরবরাহ: প্রতিটি পি ই টি বোতলে আছে ২০০ মি.লি. সুস্বাদু ও সুগন্ধযুক্ত এনারটন® সিরাপ।

FOR MORE CLICK HERE
বাংলা রচনা সমূহ
বাংলা ভাষা ও সাহিত্য
English Essay All
English Grammar All
English Literature All
সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়াবলী
সাধারণ জ্ঞান আন্তর্জাতিক বিষয়াবলী
ভূগোল (বাংলাদেশ ও বিশ্ব), পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা
বি সি এস প্রস্তুতি: কম্পিউটার ও তথ্য প্রযুক্তি
বি সি এস প্রস্তুতি: নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন
বি সি এস প্রস্তুতি: সাধারণবিজ্ঞান
বাংলা ভাষার ব্যাকরণ
বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
ভাবসম্প্রসারণ

Copyright © Quality Can Do Soft.
Designed and developed by Sohel Rana, Assistant Professor, Kumudini Government College, Tangail. Email: [email protected]