ইরেডেক্স Eredex মাত্রা ও ব্যবহার বিধি নির্দেশনা কার্যকারিতা

ইরেডেক্স Eredex
উপাদান: ইরেডেক্স ট্যাবলেট: প্রতি ট্যাবলেটে আছে ৫.৪ মি.গ্রা. ইওহিম্বে স্ট্যান্ডার্ডাইজড নির্যাস। বিবরন: ঔষধি গুণ সম্বলিত হওয়ায় ইওহিম্বের বাকল বহুল ব্যবহৃত। এই চিরসবুজ গাছটির উচ্চতা ৩০ মিটার পর্যন্ত হতে পারে এবং এর ভিতরকার অংশ লালচে খয়েরী ও বাঁকানো। এর স্বাদ তিক্ত এবং গন্ধহীন। এ গাছটি পশ্চিম আফ্রিকা, ক্যামেরুন, কঙ্গো এবং গাবন এর বনে জন্মায়। এই বাকলের প্রধান অ্যালকালয়েড হল ইওহিম্বিন।
ফার্মাকোলজি: ইওহিম্বে কিছু অ্যান্টিডোপামিনার্জিক বৈশিষ্ট্য সম্বলিত একটি তীব্র আলফা - ২ অ্যাড্রেনোসেপ্টর ব−কার এবং দুর্বল আলফা - ১ অ্যাড্রেনার্জিক অ্যান্টাগোনিস্ট। ইওহিম্বে সেসব অ্যাড্রেনোসেপ্টরের সাথে কাজ করে যারা নির্দিষ্টভাবে ক্লোনিডাইন, আলফা-মিথাইল নরএপিনেফ্রিন, ট্রামাজোলিন, গুয়ানাবেঞ্জ, গুয়ানফ্যাসিন দ্বারা উদ্দীপনা লাভ করে। এটি সেই সব যৌগের সাথেও কাজ করে যারা অবাছাইকৃতভাবে নরএপিনেফ্রিন এবং এপিনেফ্রিন দ্বারা উদ্দীপনা লাভ করে। ইওহিম্বের ইরেক্টাইল ডিস্ফাংশন ব্যবস্থাপনায় একটি নিরাপদ এবং উপকারী ভূমিকা রয়েছে। আলফা-২ অ্যাড্রেনার্জিক ব−কিং অ্যাক্শনের মাধ্যমে এই ওষুধ সিলেক্টিভ সেরেটোনিন রি-আপ্টেক ইনহিবিটর ব্যবহারের ফলে হ্রাসপ্রাপ্ত যৌন আকাঙ্খা এবং হ্রাসপ্রাপ্ত যৌন অনুভূতি জাতীয় যৌন সমস্যার কার্যকরী সমাধান দিতে সক্ষম।
নির্দেশনা এবং ব্যবহার: ইরেক্টাইল ডিস্ফাংশন, হ্রাসপ্রাপ্ত যৌনাকাঙ্খা, পরিশ্রান্তি। মাত্রা ও ব্যবহার বিধি: প্রাপ্ত বয়ষ্কদের ক্ষেত্রে : ১ টি ট্যাবলেট দিনে ৩ বার অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য।
পার্শ্ব প্রতিক্রিয়া: দুঃশ্চিন্তা, উচ্চ রক্তচাপ, নিদ্রাহীনতা, ট্যাকিকার্ডিয়া, খিঁচুনি, ম্যানিয়া এবং বমিভাব হতে পারে।
যে ক্ষেত্রে ব্যবহার করা যাবে না:এই ওষুধ যকৃত এবং কিডনি রোগে আক্রান্ত, যৌনাঙ্গ অথবা প্রস্টেট গ্যান্ড এর তীব্র প্রদাহ অথবা গ্যাস্ট্রিক এবং ডিওডেনাল আলসার এ আক্রান্ত রোগীদের ব্যবহার করা উচিত নয়।
অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া: ইওহিম্বে অ্যান্টিহাইপারটেন্সিভ ওষুধের হাইপোটেন্সিভ প্রভাবকে বাঁধা দিয়ে রক্তচাপ নিয়ন্ত্রণ ব্যাহত করে। এটি ফার্মাসিউটিক্যাল এমএও ইনহিবিটরদের প্রভাব বৃদ্ধি করতে পারে।
সতর্কতা: ইরেডেক্স সেবনকারীদের অ্যালকোহল সেবন বর্জন করা উচিত। সরবরাহ: ইরেডেক্স ট্যাবলেট: প্রতিটি বাক্সে আাছে ২০ টি ট্যাবলেট অ্যালু-অ্যালু বি−স্টার প্যাকে।

FOR MORE CLICK HERE
বাংলা রচনা সমূহ
বাংলা ভাষা ও সাহিত্য
English Essay All
English Grammar All
English Literature All
সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়াবলী
সাধারণ জ্ঞান আন্তর্জাতিক বিষয়াবলী
ভূগোল (বাংলাদেশ ও বিশ্ব), পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা
বি সি এস প্রস্তুতি: কম্পিউটার ও তথ্য প্রযুক্তি
বি সি এস প্রস্তুতি: নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন
বি সি এস প্রস্তুতি: সাধারণবিজ্ঞান
বাংলা ভাষার ব্যাকরণ
বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
ভাবসম্প্রসারণ

Copyright © Quality Can Do Soft.
Designed and developed by Sohel Rana, Assistant Professor, Kumudini Government College, Tangail. Email: [email protected]