জিলোবা® Giloba মাত্রা ও ব্যবহার বিধি নির্দেশনা কার্যকারিতা

জিলোবা® Giloba
উপাদান: জিলোবা® ৬০ মি.গ্রা. ক্যাপসুল: প্রতিটি ক্যাপসুলে আছে জিংক্গো বিলোবা ৬০ মি.গ্রা. স্ট্যান্ডার্ডাইজড নির্যাস।
ব্যবহার:
প্রাথমিক ব্যবহার- ● মস্তিষ্কে রক্তস্বল্পতা, স্মৃতিশক্তি কমে যাওয়া, হতাশা, অ্যালজাইমার’স রোগের কারণে সৃষ্ট মনোযোগহীনতা ও স্মৃতিহীনতা।
● মাথাঘোরা ও কানে ঘন্টা ধ্বণির মত শব্দানুভূতি।
● পেরিফেরাল ভাস্কুলার রোগ: পেরিফেরাল
আর্টেরিয়াল ওক্লুসিভ রোগের দ্বিতীয় ধাপে (স্টেজ-২) হাঁটাজনিত পা ব্যথার উন্নয়ন ঘটায়। অন্যান্য উলে−খযোগ্য ব্যবহার
গ্ধ দেহে ও রক্তে অক্সিজেনের ঘাটতি।
গ্ধ তীব্র মধ্যকর্ণ বধিরতা।
গ্ধ এস এস আর আই ব্যবহারজনিত যৌন অক্ষমতা। মাত্রা ও ব্যবহার বিধি: জিলোবা® ৬০ মি.গ্রা. ১টি বা ২টি ক্যাপসুল দৈনিক ২ থেকে ৩ বার সেব্য। পার্শ্ব-প্রতিক্রিয়া: ওষুধটি সঠিক মাত্রায় প্রয়োগে কোন পার্শ্ব প্রতিক্রিয়া পরিলক্ষিত হয় না।
১০,০০০ রোগীর মধ্যে পরিচালিত একটি ক্লিনিক্যাল গবেষণায় দেখা গেছে জিংক্গোর পার্শ্ব প্রতিক্রিয়া খুবই কম। সহসা মাথা ব্যথা, ঝাপসা দৃষ্টি, অস্থিরতা, পাকস্থলীর সমস্যা, চামড়ায় এলার্জি এ ধরণের অল্প কয়েকটি ঘটনার কথা জানা যায়। প্রযোজ্য মাত্রার অতিরিক্ত ঔষধ গ্রহণে ডায়রিয়া, বমিভাব, বমি, অস্থিরতা অথবা দুর্বলতা দেখা দিতে পারে।
যে ক্ষেত্রে ব্যবহার করা যাবে না: যে সকল রোগীরা রক্ত জমাট বিরোধী, এন্টিপ−াটিলেট ঔষধ যেমনওয়ারফেরিন, হেপারিন এবং এসপিরিন গ্রহণ করছেন, তাদের ক্ষেত্রে জিংকগো সতর্কতার সাথে ব্যবহার করতে হবে। যাদের রক্তক্ষরণজনিত সমস্যা আছে তাদের ক্ষেত্রে এটির দীর্ঘ ব্যবহার (৬-১২ সপ্তাহ) অনুচিত। এটি সার্জারীর পূর্বেও ব্যবহার করা অনুচিত। যে সব রোগীদের ইন্ট্রাক্রানিয়াল রক্ত ক্ষরণের সম্ভবনা আছে তাদেরও এটি ব্যবহার অনুচিত।
গর্ভকালীন ও স্তন্যদানকালে ব্যবহার: জিলোবা® গর্ভাবস্থায় অথবা স্তন্যদানকালে ব্যবহারের ক্ষেত্রে কোন বাঁধা আছে বলে জানা যায় না। সরবরাহ: জিলোবা® ৬০ মি.গ্রা. ক্যাপসুল : প্রতিটি বাক্সে রয়েছে ৩০টি ক্যাপসুল অ্যালু-অ্যালু বি−স্টার প্যাকে।

FOR MORE CLICK HERE
বাংলা রচনা সমূহ
বাংলা ভাষা ও সাহিত্য
English Essay All
English Grammar All
English Literature All
সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়াবলী
সাধারণ জ্ঞান আন্তর্জাতিক বিষয়াবলী
ভূগোল (বাংলাদেশ ও বিশ্ব), পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা
বি সি এস প্রস্তুতি: কম্পিউটার ও তথ্য প্রযুক্তি
বি সি এস প্রস্তুতি: নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন
বি সি এস প্রস্তুতি: সাধারণবিজ্ঞান
বাংলা ভাষার ব্যাকরণ
বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
ভাবসম্প্রসারণ

Copyright © Quality Can Do Soft.
Designed and developed by Sohel Rana, Assistant Professor, Kumudini Government College, Tangail. Email: [email protected]