ইনাসি® Inacea® মাত্রা ও ব্যবহার বিধি নির্দেশনা কার্যকারিতা

ইনাসি® Inacea®
উপাদান: ইনাসি® ৪০০ মি.গ্রা. ক্যাপসুল: প্রতিটি ক্যাপসুলে আছে ৪০০ মি.গ্রা. স্ট্যান্ডার্ডাইজ্ড একিনাসি নির্যাস।
বর্ণনা: যুক্তরাষ্ট্রের বাজারে একিনাসি অত্যন্ত জনপ্রিয় একটি ভেষজ পথ্য যার বিভিন্ন প্রজাতির মূল ওষুধ হিসাবে বহুল ব্যবহৃত। একিনাসি ১৯৯৯ সালে যুক্তরাষ্ট্রের বাজারে সর্বোচ্চ বিক্রীত ওষধি পথ্য হিসাবে বিবেচিত হয় যা ২০০০ সালে মূল ওষুধ বাজারের ৪র্থ স্থান দখল করে নেয়। একিনাসি মূলত এ উদ্ভিদের কাঁচা কিংবা শুকনো মূল থেকে প্রস্তুত করা হয় যা নির্দিষ্ট মাত্রায় প্রয়োগ করে কার্যকরী ফলাফল পাওয়া যায়।
ফার্মাকোলজি:একিনাসি মূলত শরীরের রোগ প্রতিরোধ ব্যবস্থাকে গতিশীল করে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এছাড়া এটি ফ্যাগোসাইটোসিস বাড়িয়ে ন্যাচারাল কিলার সেল অ্যাক্শন ত্বরান্বিত করে। একই সাথে টিউমার সেলের বিরুদ্ধে গড়ে তোলে প্রবল প্রতিরোধ। এছাড়াও এটি এন্টিবডি এবং সাইটোকাইনের উৎপাদন বৃদ্ধিতে কার্যকর। ব্যবহার: শ্বসনতন্ত্রের সংক্রমণ চিকিৎসা এবং প্রতিরোধ
মুখ ও মুখগহŸরের প্রদাহ মূত্রতন্ত্রের সংক্রমণ চিকিৎসা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি কিভাবে কাজ করে
● টি-সেল লিম্ফোসাইট এবং ম্যাক্রোফেজের কোষপৃষ্ঠে অবস্থিত কার্বোহাইড্রেট রিসেপ্টরে পলিস্যাকারাইডকে আবদ্ধ করে।
● নতুন কলা পুনরুৎপাদন করে এবং হায়ালুরনিডেস্ এর উৎপাদন রোধ করে ক্ষরণ প্রতিরোধ করে। ● ম্যাক্রোফেজে সিলেক্টিভ সাইটোকাইন উৎপাদন এবং অক্সিডেটিভ বার্স্ট বৃদ্ধি করে টিউমার সেল ধ্বংসে অগ্রণী ভূমিকা পালন করে।
● শ্বেত রক্তকনিকার ফ্যাগোসাইটোসিস্ (ধ্বংস) প্রক্রিয়া বৃদ্ধি করে প্রতিরোধ নিশ্চিত করে। পার্শ্ব প্রতিক্রিয়া:এর আভ্যন্তরীন এবং বাহ্যিক ব্যবহারে তেমন কোন পার্শ্বপ্রতিক্রিয়া পাওয়া যায় না। তবে কারও কারও ক্ষেত্রে অ্যানাফাইলেক্সিস দেখা দিতে পারে।
সতর্কতা: যাদের অ্যাস্টেরেসি গোত্রের উদ্ভিদে অ্যালার্জি জনিত সমস্যা আছে তাদের ক্ষেত্রে ব্যবহারে সতর্কতা অবলম্বন করা উচিৎ। অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া:কমিশন ই এর মতে তেমন কোন প্রতিক্রিয়া পরিলক্ষিত হয় না। গর্ভকালীন এবং স্তন্যদানকালীন ব্যবহার: জার্মান কমিশন ই কর্তৃক কোন ধরনের নিষেধাজ্ঞা প্রযোজ্য নয়।
মাত্রা ও ব্যবহারবিধি:১টি বা ২টি করে ইনাসি® ৪০০ মি.গ্রা. ক্যাপস্যুল দৈনিক ২ থেকে ৩ বার কিংবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য। সরবরাহ:ইনাসি® ৪০০ মি.গ্রা. ক্যাপসুল: প্রতিটি বাক্সে রয়েছে ৩০ টি ক্যাপসুল অ্যালু-পিভিসি বি−স্টার প্যাকে।

FOR MORE CLICK HERE
বাংলা রচনা সমূহ
বাংলা ভাষা ও সাহিত্য
English Essay All
English Grammar All
English Literature All
সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়াবলী
সাধারণ জ্ঞান আন্তর্জাতিক বিষয়াবলী
ভূগোল (বাংলাদেশ ও বিশ্ব), পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা
বি সি এস প্রস্তুতি: কম্পিউটার ও তথ্য প্রযুক্তি
বি সি এস প্রস্তুতি: নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন
বি সি এস প্রস্তুতি: সাধারণবিজ্ঞান
বাংলা ভাষার ব্যাকরণ
বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
ভাবসম্প্রসারণ

Copyright © Quality Can Do Soft.
Designed and developed by Sohel Rana, Assistant Professor, Kumudini Government College, Tangail. Email: [email protected]