ইনটিমেট Intimate মাত্রা ও ব্যবহার বিধি নির্দেশনা কার্যকারিতা

ইনটিমেট Intimate
উপাদান
ইনটিমেট ৫ ট্যাবলেট: প্রতিটি ফিল্ম কোটেড ট্যাবলেটে আছে টাডালাফিল ৫ মি.গ্রা.। ইনটিমেটঞগ ১০ ট্যাবলেট: প্রতিটি ফিল্ম কোটেড ট্যাবলেটে আছে টাডালাফিল ১০ মি.গ্রা.। ইনটিমেটঞগ ২০ ট্যাবলেট: প্রতিটি ফিল্ম কোটেড ট্যাবলেটে আছে টাডালাফিল ২০ মি.গ্রা.। নির্দেশনা:ইনটিমেটঞগ ইরেকটাইল ডিসফাংশন (ঊউ) এর চিকিৎসায় নির্দেশিত। সেবনবিধি ও মাত্রা প্রাথমিকভাবে বেশির ভাগ রোগীর ক্ষেত্রে ইনটিমেট ১০ মি.গ্রা. যৌন উত্তেজনা বৃদ্ধিতে নির্দেশিত হয়। প্রত্যেক রোগীর সহনশীলতা এবং কার্যক্ষমতা এর উপর নির্ভর করে মাত্রা ২০ মি.গ্রা. পর্যন্ত বৃদ্ধি করা যেতে পারে অথবা ৫ মি.গ্রা এ কমিয়ে আনা যেতে পারে। বেশির ভাগ রোগীদের ক্ষেত্রে সর্বোচ্চ ব্যবহারের মাত্রা দিনে একবার। খাদ্যের সাথে ব্যবহার ইনটিমেট সেবনের উপর খাদ্য গ্রহণের তেমন প্রভাব নেই।
বয়ষ্ক রোগীর ক্ষেত্রে: ৬৫ বছরের অধিক বয়ষ্ক রোগীদের ক্ষেত্রে ডোজের সমন্বয় করার প্রয়োজন নেই। বিরূপ প্রতিক্রিয়া
নাইট্রেটস
নাইট্রেট ব্যবহারকারী রোগীদের ক্ষেত্রে প্রতিনির্দেশনা রয়েছে। ক্লিনিকাল ফার্মাকোলজির গবেষণা থেকে দেখা গেছে, ইনটিমেটঞগ নাইট্রেট গ্রহণকারী রোগীর ক্ষেত্রে প্রতিক্রিয়া সৃষ্টি করে। হাইপারসেনসিটিভিটি রিএকশন যে সমস্ত রোগী টাডালাফিল এর প্রতি মারাত্মক হাইপারসেনসিটিভিটি প্রদর্শন করে তাদের ক্ষেত্রে ইনটিমেট নিষিদ্ধ।
পার্শ্ব প্রতিক্রিয়া: শারীরিক-হাইপারসেনসিটিভিটি রিএকশন যার মধ্যে রয়েছে, র‌্যাশ, আরটিকারিয়া, ফেশিয়াল, ইডিমা, স্টেভেনস-জনসন সিনড্রম এবং এক্সফোলিয়েটিভ ডার্মাটাইটিস। কার্ডিওভাসকুলার এবং সেরিব্রোভাসকুলারমায়োকার্ডিয়াল ইনফ্রাকসন, সাডেন কার্ডিয়াক ডেথ, আনস্ট্যাবল এনজিনা পেকটোরিস, ভেনট্রিকুলার এরিথমিয়া, স্ট্রোক, ট্রানসিয়েন্ট ইস্কেমিক এটাকস, চেষ্ট পেইন, পালপিটেশনস এবং ট্রাকিকার্ডিয়া দেখা দিতে পারে। যে সমস্ত রোগীদের ক্ষেত্রে এইসব ইভেন্টগুলো হতে পারে তাদের পূর্ব হতেই কার্ডিওভাসকুলার ঝূঁকি ছিল। হাইপোটেনশন (হাইপারটেনিসিভ এজেন্ট এর সাথে টাডালাফিল নিলে রোগীদের সাধারণত এটি হয়ে থাকে), সাইনকোপ। ত্বক এবং সাবকিউটেনিয়াস টিস্যু- হাইপারহাইড্রোসিস (ঘাম ঝরা) গ্যাসট্রোইনটেসটিনাল- পেট ব্যথা এবং গ্যাসট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স। নারভাস সিস্টেম- মাইগ্রেন, ট্রানসিয়েন্ট গোবাল এমনেসিয়া। রেসপিরেটোরি সিস্টেম- ইপিস্টেক্সিস (নাক দিয়ে রক্ত পড়া)।
স্পেশিয়াল সেনসেস- ব−ার্ড ভিশন, নিউরোপ্যাথি, রেটিনাল ভেইন অক্লুশন, ভিজুয়াল ফিল্ড ডিফেক্ট। গর্ভাবস্থায় এবং স্তন্যদানকালে ব্যবহার: ইনটিমেটঞগ নবজাতক, শিশু অথবা মহিলাদের ক্ষেত্রে ব্যবহার করা যাবে না।
সতর্কতা
ইনটিমেটঞগ প্রেসক্রাইব করার পূর্বে নিম্নলিখিত বিষয়গুলোর উপর গুরুত্ব দেয়া উচিত। রোগীর কার্ডিওভাসকুলার স্ট্যাটাস, অন্য ওষুধের সাথে ইন্টার‌্যাকশন (নাইট্রেটস, আলফ-ব−কার, এন্টিহাইপারটেনসিভ এবং ঈণচ৩অ৪ এর ইনহিবিটরস) এবং অ্যালকোহল পান, হঠাৎ দৃষ্টিশক্তি হারিয়ে ফেলা, হঠাৎ শ্রবণ শক্তি হারিয়ে ফেলা, রেনাল ইনসাফিসিয়ান্সি এবং হেপাটিক ইমপেয়ারমেন্ট।
সরবরাহ:
ইনটিমেট ৫ ট্যাবলেট: প্রতিটি বাক্সে আছে ৪টি ট্যাবলেট।
ইনটিমেট ১০ ট্যাবলেট: প্রতিটি বাক্সে আছে ৪টি ট্যাবলেট।
ইনটিমেট ২০ ট্যাবলেট: প্রতিটি বাক্সে আছে ৪টি ট্যাবলেট।

FOR MORE CLICK HERE
বাংলা রচনা সমূহ
বাংলা ভাষা ও সাহিত্য
English Essay All
English Grammar All
English Literature All
সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়াবলী
সাধারণ জ্ঞান আন্তর্জাতিক বিষয়াবলী
ভূগোল (বাংলাদেশ ও বিশ্ব), পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা
বি সি এস প্রস্তুতি: কম্পিউটার ও তথ্য প্রযুক্তি
বি সি এস প্রস্তুতি: নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন
বি সি এস প্রস্তুতি: সাধারণবিজ্ঞান
বাংলা ভাষার ব্যাকরণ
বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
ভাবসম্প্রসারণ

Copyright © Quality Can Do Soft.
Designed and developed by Sohel Rana, Assistant Professor, Kumudini Government College, Tangail. Email: [email protected]