লেভোকার® Levocar মাত্রা ও ব্যবহার বিধি নির্দেশনা কার্যকারিতা

লেভোকার® Levocar
উপাদান : লেভোকারনিটিন ৩৩০ মি.গ্রা./ট্যাবলেট ও ৫০০ মি.গ্রা./৫ মি.লি. সলিউশন।
নির্দেশনা : ক্রনিক ফ্যাটিগ্ সিনড্রম, হৃদরোগ, কনজেসটিভ হার্ট ফেইলিওর, কিড্নি ডিজিজ্, রক্তে উচ্চ কলেস্টেরল মাত্রা, ইন্টারমিটেন্ট কডিকেশন, স্মৃতি ভ্রষ্টতা এবং মেমরী ইমপেয়ারমেন্ট, ডন সিন্ড্রম, পুরুষের বন্ধ্যাত্ব এবং হাইপার-থাইরয়ডিজম। মাত্রা ও ব্যবহার বিধি : লেভোকার® ট্যাবলেট: প্রাপ্ত
বয়স্ক: দুইটি ৩৩০ মি.গ্রা. ট্যাবলেট দিনে দুই বা তিনবার। ক্লিনিক্যাল রেসপন্সের উপর সঠিক মাত্রা নির্ভরশীল।
লেভোকার®
সলিউশন : প্রাপ্ত বয়স্ক : দিনে ১০ থেকে ৩০ মি.লি. বিভক্ত মাত্রায়। উচ্চ মাত্রাপ্রয়োগের সময় সাবধানতা অবলম্বন করতে হবে। প্রারম্ভিক মাত্রা ১০ মি.গ্রা. থেকে সহ্যক্ষমতা এবং কার্যকারিতার উপর নির্ভর করে মাত্রা ধীরে ধীরে বৃদ্ধি করতে হবে। নবজাতক ও শিশু : ৫০ থেকে ১০০ মি.লি./কেজি/ দিন। প্রারম্ভিক মাত্রা ৫০ মি.গ্রা./কেজি/দিন থেকে ধীরে ধীরে বৃদ্ধি সর্বোচ্চ ৩০ মি.গ্রা./কেজি/দিন দেয়া যেতে পারে। উচ্চমাত্রা সাবধানতা সহকারে ব্যবহার করতে হবে।
লেভোকার®
সলিউশন পানীয়ের বা তরল খাবারের সাথে মিশিয়ে কিংবা কোন কিছু ছাড়া গ্রহণ করা যাবে। মাত্রা সারাদিনে সুষমভাবে বিভক্ত মাত্রায় গ্রহণ করতে হবে এবং খাবারের সাথে কিংবা খাবারের পরে সেবন করা উত্তম। সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : কিডনী-অসমকার্যকরী রোগীদের ক্ষেত্রে মুখে সেব্য লেভোকারনিটিনের নিরাপত্তা ও কার্যকারিতা মূল্যায়িত হয়নি। যে সকল রোগীদের কিডনীর তীব্র অসমকার্যকারিতা থাকে অথবা ইএসআরডি রোগী যারা ডায়লাইসিস এর উপর নির্ভরশীল তাদের ক্ষেত্রে শরীরে বেশি মাত্রায় মুখে সেব্য লেভোকারনিটিনের দীর্ঘমেয়াদী ব্যবহারে বিষাক্ত মেটাবোলাইট যেমন ট্রাইমিথাইলঅ্যামিন (টিএমএ) এবং ট্রাইমিথ াইলঅ্যামিন-এন-অক্সাইড (টিএমএও) জমা হতে পারে।
পার্শ্ব প্রতিক্রিয়া : সাধারণতঃ লেভোকারনিটিন সুসহনীয়। তথাপি কিছু পার্শ্ব প্রতিক্রিয়া যেমন ক্ষনস্থায়ী বমি বমি ভাব বা বমি, অ্যাবডোমিনাল ক্রাম্পস এবং ডায়রিয়া হতে পারে।
গর্ভাবস্থায় ও স্তন্যদানকালে ব্যবহার : গর্ভাবস্থায় ও স্তন্যদানকারী মায়েদের উপর তেমন কোন পরীক্ষা হয়নি। কেবলমাত্র সুনির্দিষ্ট প্রয়োজন হলেই গর্ভাবস্থায় এটি ব্যবহার করা উচিত। স্তন্যদানকারী মায়েদের শিশুকে বুকের দুধ দেয়া থেকে বিরত থাকা উচিত অথ বা লেভোকারনিটিন সেবন থেকে বিরত থাকা উচিত।
সরবরাহ :
লেভোকার® ট্যাবলেট: ৫ ী ৬ টি। লেভোকার® সলিউশন: ১০০ মি.লি.।

FOR MORE CLICK HERE
বাংলা রচনা সমূহ
বাংলা ভাষা ও সাহিত্য
English Essay All
English Grammar All
English Literature All
সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়াবলী
সাধারণ জ্ঞান আন্তর্জাতিক বিষয়াবলী
ভূগোল (বাংলাদেশ ও বিশ্ব), পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা
বি সি এস প্রস্তুতি: কম্পিউটার ও তথ্য প্রযুক্তি
বি সি এস প্রস্তুতি: নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন
বি সি এস প্রস্তুতি: সাধারণবিজ্ঞান
বাংলা ভাষার ব্যাকরণ
বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
ভাবসম্প্রসারণ

Copyright © Quality Can Do Soft.
Designed and developed by Sohel Rana, Assistant Professor, Kumudini Government College, Tangail. Email: [email protected]