ন্যাক্রোমিন® চোখের ড্রপস্ Nacromin® Eye Drops মাত্রা ও ব্যবহার বিধি নির্দেশনা কার্যকারিতা

ন্যাক্রোমিন® চোখের ড্রপস্ Nacromin® Eye Drops
উপাদান : সোডিয়াম ক্রোমোগ−াইকেট ২% চোখের ড্রপস্।
নির্দেশনা : চোখের এলার্জিতে যেমন ভারনাল কেরাটো কনজাংটিভাইটিস, ভারনাল কেরাটাইটিস এবং এলার্জিক কেরাটো কনজাংটিভাইটিস-এর প্রতিরোধে এবং লক্ষণভিত্তিক চিকিৎসায় ব্যবহৃত হয়। মাত্রা ও ব্যবহার বিধি : ১-২ ফোঁটা করে আক্রান্ত চোখে দিনে ৪-৬ বার।
সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : যে সমস্ত ব্যক্তির ওষুধটির প্রতি অথবা এর যে কোন উপাদানের প্রতি অতিসংবেদনশীলতা আছে তাদের জন্যে ওষুধটি প্রযোজ্য নয়। পার্শ্ব প্রতিক্রিয়া : প্রয়োগের পর পরই চোখে অস্থায়ী জ্বালাপোড়ার অনুভ‚তি।
অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া : কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : কেবলমাত্র বিশেষ দরকারে গর্ভাবস্থায় এর প্রয়োগ করা যেতে পারে। স্তন্যদানকালে সতর্কতার সাথে ওষুধটি প্রয়োগ করতে হবে।
সরবরাহ : ন্যাক্রোমিন®
চোখের ড্রপস্ : ১০ মি.লি.। ন্যাক্রোমিন® নাকের ড্রপস্ ঘধপৎড়সরহ® ঘধংধষ উৎড়ঢ়ং উপাদান : সোডিয়াম ক্রোমোগ−াইকেট। নির্দেশনা : লক্ষণযুক্ত সিজোনাল অ্যালার্জিক রাইনাইটিস, রাইনোরিয়া, নাক বন্ধ হওয়া, হাঁচি এবং নাক দিয়ে পানি পড়া প্রতিরোধে ও চিকিৎসায়। মাত্রা ও ব্যবহার বিধি : প্রাপ্ত বয়স্ক ও বাচ্চাদের ক্ষেত্রে : দুই ফোঁটা প্রত্যেক নাসারন্ধ্রে দিনে ৪-৬ বার। সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : এই ওষুধ বা তার কোন উপাদানের প্রতি অতিসংবেদনশীলতা আছে এমন ব্যক্তিদের ক্ষেত্রে প্রতিনির্দেশিত। ন্যাক্রোমিন ২% নাকের ড্রপস ৬ বছরের কম বাচ্চাদের ক্ষেত্রে নির্দেশিত নয়। পার্শ্ব প্রতিক্রিয়া : ন্যাসাল মিউকোসার প্রদাহ, শ্বাসপ্রস্বাশের সময় শব্দ এবং বুকে চাপ বোধ হতে পারে
সরবরাহ : ন্যাক্রোমিন® নাকের ড্রপস্ : ২% নাকের ড্রপস।

FOR MORE CLICK HERE
বাংলা রচনা সমূহ
বাংলা ভাষা ও সাহিত্য
English Essay All
English Grammar All
English Literature All
সাধারণ জ্ঞান বাংলাদেশ বিষয়াবলী
সাধারণ জ্ঞান আন্তর্জাতিক বিষয়াবলী
ভূগোল (বাংলাদেশ ও বিশ্ব), পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা
বি সি এস প্রস্তুতি: কম্পিউটার ও তথ্য প্রযুক্তি
বি সি এস প্রস্তুতি: নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন
বি সি এস প্রস্তুতি: সাধারণবিজ্ঞান
বাংলা ভাষার ব্যাকরণ
বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
ভাবসম্প্রসারণ

Copyright © Quality Can Do Soft.
Designed and developed by Sohel Rana, Assistant Professor, Kumudini Government College, Tangail. Email: [email protected]